জামালপুর জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে খেলোয়াড় প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

জামালপুর জেলায় প্রতিভাবান খেলোয়াড় তৈরির লক্ষ্যে জামালপুর জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে খেলোয়াড় প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। জেলা ক্রীড়া সংস্থা ক্রিকেট, ফুটবল, ভলিবল, হ্যান্ডবল, কাবাডি, কারাতে ও রোলার স্কেটিং এই সাতটি বিষয়ে প্রতিভাবান খেলোয়াড় তৈরির উদ্যোগ নিয়েছে। এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী দিনে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ৪ মার্চ বিকেলে মেয়েদের ভলিবল ও রোলার স্কেটিং প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

খেলোয়াড় প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমান।

জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমানের সঞ্চালনায় খেলোয়াড় প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক জিএসএম মিজানুর রহমান।
ভলিবল প্রশিক্ষণার্থীদের সাথে অতিথিবৃন্দ।

জিএসএম মিজানুর রহমান প্রশিক্ষণার্থী খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, তোমরা অবগত রয়েছ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশটাকে শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়ায় আমাদের ছেলেমেয়েদেরকে পারদর্শী করার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় এই জামালপুর সদর আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদের যথেষ্ট দৃষ্টি রয়েছে। এই অবহেলিত জামালপুরে এত সুন্দর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামটা অলসভাবে এখানে ছিল।


এই স্টেডিয়ামের প্রাণ ফিরিয়ে আনার জন্য জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপনসহ তাঁর সাথে একঝাক ক্রীড়া সংগঠক ও ক্রীড়ামোদী পেয়েছি। মির্জা জিল্লুর রহমান শিপনের নেতৃত্বে এই ক্রীড়া সংস্থা ধাপে ধাপে সকল অলসতা কাটিয়ে আজকে প্রাণচঞ্চল অর্থাৎ মাঠের মধ্যে তোমাদের মাঝে হাস্যোজ্জ্বল অবস্থায় নিয়ে এসেছেন।

আমরা আশাকরি রমজানের আগে ভলিবল ও রোলার স্কেটিং এই দুটি বিষয়ের প্রশিক্ষণ শেষ করবো। এরপর থেকে সারা বছরজুড়ে বাকি পাঁচটি বিষয়সহ সকল বিষয়ে প্রশিক্ষণ চলমান থাকবে। শুধু জেলা পর্যায়ে নয়, ভালো খেলোয়াড় হয়ে জাতীয় পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করে এই দেশের মুখ উজ্জ্বল করার আহ্বান জানান তিনি।

রোলার স্কেটিং প্রশিক্ষণার্থীদের সাথে অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এবিএম জাফর ইকবাল, ডিএসএ রোলার স্কেটিং উপ-কমিটির সদস্য সচিব মো. শফিকুল ইসলাম, বাংলাদেশ বেতারের সাংবাদিক ফজলে এলাহী মাকাম প্রমুখ। এ সময় জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ নূরন নবী ভূঁইয়া, ভলিবল প্রশিক্ষক মো. রজব আলী, হ্যান্ডবল প্রশিক্ষক মো. আক্তারুজ্জামান আউয়াল, ফুটবল প্রশিক্ষক আমিন রানা উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠানের উদ্বোধক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমান জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এ বি এম জাফর ইকবাল ও সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপনসহ ডিএসএ’র অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ভলিবল ও রোলার স্কেটিং প্রশিক্ষণের উদ্বোধন করেন। সাতটি বিষয়ে অন্তত দুই শতাধিক শিশুকিশোর ছেলেমেয়েকে প্রশিক্ষণের জন্য বাছাই করা হয়েছে।

Post a Comment

Previous Next

نموذج الاتصال