৪২তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ : দিনাজপুরকে ৪ উইকেটে হারিয়েছে ফরিদপুর

৪২তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে ৬ মার্চের ম্যাচে দিনাজপুর জেলা দলকে ৪ উইকেটে হারিয়েছে ফরিদপুর জেলা দল। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

হৃদয় ইসলাম ম্যাচসেরার ক্রেস্ট গ্রহণ করেন

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দিনাজপুর জেলা দলের অধিনায়ক জাহিদ জাভেদ। তারা প্রথম ইনিংসে ৪৩.১ ওভারে সবগুলো উইকেটের বিনিময়ে ১৪০ রান করে। কিন্তু ম্যাচ চলাকালে চূড়ান্ত সতর্ক করার পরও দিনাজপুর জেলা দলের ব্যাটসম্যান শাহেদ ইসলাম সজীব পিচের সংরক্ষিত এলাকা ক্ষতিগ্রস্ত করায় ম্যাচ আম্পায়ার তার বিরুদ্ধে আইনের ৪১.১৪ ধারা প্রয়োগ করে এবং তাদের দলীয় মোট রান থেকে ৫ রান পেনাল্টি হিসেবে জরিমানা করেন। এতে ৫ রান কমে তাদের দলীয় রান দাঁড়ায় ১৩৫। (জাহিদ ৩৩, নবিন ৩০, আরিফ ২২, রুপন ১৫, মামুনুর ১৩, হৃদয় ৩/৯, উত্তম ৩/১৯, নাজমুল ১/২৫, রিয়াজুল ১/১২, রাকিব ১/৩৯, আশরাফুল ১/৩৬, বোলাররা অতিরিক্ত রান দিয়েছেন ৮)

দ্বিতীয় ইনিংসে ১৩৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নামে অধিনায়ক ইমরান হোসেইনের ফরিদপুর জেলা দল। তারা ৪৭.৩ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩৬ রান করে জয়ের লক্ষ্যে পৌছে যায়। ফরিদপুর জেলা দল ৪ উইকেটে ম্যাচ জিতেছে। (হৃদয় ৫৩*, জোবায়ের ২০*, উত্তম ১৭, সিফাত ১৪, আশরাফুল ১০, জাহিদ ২/১৬, রুপন ২/২৪, শাহেদ ১/২৬, নবিন ১/২৩, বোলাররা অতিরিক্ত রান দিয়েছেন ১৭)

ফরিদপুর ও দিনাজপুর জেলা ক্রিকেট দলের খেলা

ম্যাচসেরা হয়েছেন বিজয়ী ফরিদপুর জেলা দলের অলরাউন্ডার হৃদয় ইসলাম।

জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সুখনগরী সাইলেজের সৌজন্যে ম্যাচসেরা হৃদয় ইসলামের হাতে ক্রেস্ট তুলে দেন জামালপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সদস্য সচিব রাজন সাহা। এসময় ম্যাচের আম্পায়ার আশরাফ আহমেদ টিপু ও মিজানুর রহমান মিজু উপস্থিত ছিলেন।

বিসিবি’র আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে অংশ নিচ্ছে ফরিদপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর ও বান্দরবান জেলা ক্রিকেট দল। ৭ মার্চের ম্যাচ বান্দরবান বনাম ঠাকুরগাঁও জেলা দল।

Post a Comment

Previous Next

نموذج الاتصال