বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবলে জামালপুরে শীর্ষস্থান অর্জন সরিষাবাড়ী ও মেলান্দহ দলের

 
বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক ফুটবল এবং বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক ফুটবল প্রতিযোগিতায় জামালপুর জেলায় শীর্ষস্থান অর্জন করে ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে খেলার গৌরব অর্জন করেছে মেলান্দহ ও সরিষাবাড়ী উপজেলা দল। জামালপুর জিলা স্কুল মাঠে ২১ অক্টোবর শনিবার বিকেলে জেলা পর্যায়ের এই শীর্ষস্থান নির্ধারণী খেলা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, জেলা পর্যায়ের শীর্ষস্থান নির্ধারণী খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ বিভাগে ছেলেদের খেলায় মেলান্দহ উপজেলার উত্তর মেলান্দহ সরকারি প্রাথমিক বিদ্যালয় দল ২-১ গোলের ব্যবধানে মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি পশ্চিমপাড়া ফকির উদ্দিন শেখ সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে জেলায় শীর্ষস্থান লাভ করেছে। জেলায় সেরা খুদে ফুটবলার নির্বাচিত হয়েছে বিজয়ী দলের জিহাদ।

ছাতারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বন্দরৌহা সরকারি প্রাথমিক বিদ্যালয় দলের খেলা। ছবি : মোস্তফা মনজু
জেলা পর্যায়ের শীর্ষস্থান নির্ধারণী খেলায় বঙ্গমাতা গোল্ডকাপ বিভাগে মেয়েদের খেলায় সরিষাবাড়ী উপজেলার ছাতারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দল টাইব্রেকারে ৩-১ গোলের ব্যবধানে মেলান্দহ উপজেলার বন্দরৌহা সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে জেলায় শীর্ষস্থান লাভ করেছে। জেলায় সেরা খুদে ফুটবলার নির্বাচিত হয়েছে বিজয়ী দলের সুমিতা।

খেলা শেষে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাসেল সাবরিন এ প্রতিযোগিতায় জেলায় শীর্ষস্থান অধিকারী ছেলে ও মেয়ে দুই দলকে ট্রফি তোলে দেন। এ ছাড়াও রানারআপ ও সেরা ফুটবলারদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান চাঁন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

উত্তর মেলান্দহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদারগঞ্জ বালিজুড়ি পশ্চিমপাড়া ফকির উদ্দিন শেখ সরকারি প্রাথমিক বিদ্যালয় দলের খেলা। ছবি : মোস্তফা মনজু
জামালপুর জেলা প্রাথমিক শিক্ষা দপ্তরের আয়োজনে তিনদিনের এ প্রতিযোগিতায় রেফারির দায়িত্ব পালন করেন সাইদুর রহমান পল, কমিনুল ইসলাম, নূর ইসলাম, ইব্রাহিম খলিল, আক্তারুজ্জামান, আমিনুল ইসলাম ও পরাগ কুমার ভদ্র। তারা সবাই জেলা ক্রীড়া সংস্থার তালিকাভুক্ত রেফারি এবং জেলা রেফারি অ্যাসোসিয়েশনের সদস্য। তাদের সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) তালিকাভুক্ত রেফারি শাহ আলম।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে এ প্রতিযোগিতা শুরু হচ্ছে ২৪ অক্টোবর থেকে। উদ্বোধনী দিনে জামালপুরের ছেলে ও মেয়েদের শীর্ষ দুটি দল অংশগ্রহণ করবে।

Post a Comment

Previous Next

نموذج الاتصال